মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হকের ৩৩ তম মৃত্যুবার্ষিকী ৭ জানুয়ারি

228
  |  মঙ্গলবার, জানুয়ারি ৫, ২০২১ |  ৮:২৫ অপরাহ্ণ
       
Advertisement

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ও ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান এবং বিশিষ্ট শিক্ষানুরাগী মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক এর ৩৩ তম মৃত্যুবার্ষিকী আগামী ৭ জানুয়ারি।

Advertisement

এ.কে ফজলুল হক ১৯৮৭ সালের এই দিনে নিজ গ্রামের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান এবং ১৯৩২ সালের ১৭ জুলাই রাউজানের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৪৭ সালে দেশ বিভাগ আন্দোলন, ১৯৫২ সালে ভাষা আন্দোলন, ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৬৮ সালে শিক্ষা আন্দোলন, ১৯৬৯ সালে গণঅভ্যুত্থান, ১৯৭০ সালে সাধারণ নির্বাচন ও ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধসহ বাঙালির স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ রাউজান থানার অন্যতম প্রতিষ্ঠাতা ফজলুল হক আমৃত্যু পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে দীর্ঘদিন ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন । ফজলুল হকের ৩৩ তম মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে তাঁর পরিবার, মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক চেয়ারম্যান স্মৃতি পাঠাগার, আমরা করবো জয় এর উদ্যোগে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তিনি রাউজান থানায় শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা পালনকারী ‘বড় মাস্টার’ খ্যাত আধ্যাত্মিক পুরুষ ওসমান আলী মাস্টার (রহ.) এর সুযোগ্য প্রথম পুত্র।

এমকে

Advertisement

CTG NEWS